Monday 14 November 2016

কুমিল্লাকে হারিয়ে দাপুটে জয় পেল ঢাকা

কুমিল্লাকে হারিয়ে দাপুটে জয় পেল ঢাকা
টসে হেরে ব্যাট করতে নেমে মেহেদী মারুফের ৬০ ও নাসির হোসাইনের ৪৩ রানে উপর ভর করে বড় স্কোরের পথেই এগোচ্ছিল ডাইনামাইটস।
শেষের দিকে সাকিব-ব্রাভোদের ছোট ইনিংসে এবারের বিপিএলের সর্বোচ্চ স্কোর গড়ে ঢাকা। ফর্মহীনতায় ভুগতে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টপ অর্ডারের জন্য লক্ষ্যটা কঠিনই বটে।
ইনিংসের শুরুতেই ঢাকার বোলাররা সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল। ব্যাটিং পাওয়ারপ্লের চতুর্থ ওভারে এসে নাসির হোসাইনের বলে ধরা পড়েন ইমরুল।
আরেক ওপেনার জশিম উদ্দিনকে বেশিক্ষণ স্থায়ী হতে দেয় নি লঙ্কান লেগ স্পিনার প্রসন্ন। বিপদের মুখে এবারের আসরে প্রথম ম্যাচ খেলতে নামা আহমেদ শেহজাদকে অল্প রানে ফেরান মোসাদ্দেক।
দ্রুত উইকেট হারিয়ে ধুকতে থাকা ভিক্টোরিয়ান্সদের মিডেল অর্ডারে কেউই বড় দাঁড়াতে পারছিলেন না। নাজমুল হাসান শান্ত কিছু রান যোগ করলেও সানজামুলের স্পিনে বোল্ড হন তিনি।
কুমিল্লার ব্যাটসম্যানরা যখন আসা যাওয়ায় ব্যস্থ, ঢাকার বোলাররা তখন জয়ের গ্রান পাচ্ছিল। ইনিংসের দশম ওভারে ডেসকাটেকে হারায় কুমিল্লা।
দলের স্কোর তখন ৭০ রান ছয় উইকেটে। মোহাম্মাদ শহীদের বলে আল আমিন কট বিবাইন্ড হলে ঢাকার জয় সময়ের ব্যাপার হয়ে পড়ে।
পরবর্তীতে সোহেল তানভির ও মাশরাফি জুটি গড়ে কিছু রান যোগ করেন। ১৬তম ওভারে দলীয় ১১১ রানের সময় বোপারার বলে কট বিহাইন্ড হন তানভির।
তানভির বিদায় নিলেও মাশরাফি তার স্বভাবসুলভ ব্যাটিং করে যান। সাকিবের করা ১৯তম ওভারে চারটি ছয় হাঁকান টাইগার কাপ্তান। শেষ ওভারে এসে ৪৭ রানে শহীদের বলে বোল্ড হন তিনি।
একই ওভারে সাইফুদ্দিন দুটি চার ও একটি ছয় হাঁকালে ২০ ওভারে ১৬১ রানে থামে কুমিল্লার স্কোর। ৩৫ বলে পাঁচটি ছয় ও দুটি চারের মারে সাজানো মাশরাফির ইনিংসটি শুধু পরাজয়ের ব্যবধান কমাতে পেরেছে।
৩৩ রানের জয়ের দিনে ঢাকার হয়ে মোহাম্মাদ শহীদ তিনটি ও প্রসন্ন দুটি উইকেট শিকার করেন।

No comments:

Post a Comment